বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন

নোটিশ
মদিনা কন্ঠ অনলাইন নিউজ পোর্টাল এর জন্য দেশের সকল জেলা উপজেলায় সংবাদদাতা আবশ্যক।
সর্বশেষ খবর
পটুয়াখালী জেলা সম্মেলন অনুষ্ঠিত সভাপতি রফিকুল সম্পাদক হাসান আলী বরিশালে বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে আহত ৬ মসজিদে নববীতে মুসল্লিদের নামাজ আদায়ের রেকর্ড প্রচণ্ড শীত উপেক্ষা করে তুরাগের বিশাল ময়দান জুড়ে চলছে জোর প্রস্তুতি। শরীফার গল্প’ নিয়ে বিভ্রান্তি থাকলে পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী বিদেশি শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে আনার ঘোষণা দিয়েছে কানাডা বরিশালের হিজলায় আধিপত্য বিস্তার নিয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৭ ঝালকাঠি স্বেচ্ছা‌সেবক দলের সভাপতি আরিফ তালুকদারের বসতঘরে আগুন হিজলায় বিএনপির কারাবন্দী নেতাদের পরিবারের পাশে দাড়ালেন এম হেলাল উদ্দিন । প্রতিটি নতুন সকালেই কল্যাণের ফুল ফোটে

নলছিতে কৃষকদের মাঝে প্রণোদনার সার-বীজ বিতরণ

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটি উপজেলায় রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩ হাজার ৯ শত ৪৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সরকারি কৃষি প্রণোদনার সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে-২০২৩-২০২৪ অর্থবছরের এ সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু এমপি ।

প্রধান অতিথির বক্তব্যে আমু বলেন,খাদ্য ঘাটতির দেশকে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি।বিএনপির আমলে ১৮ জন কৃষককে গুলি খেয়ে প্রাণ দিতে হয়েছিল। আর আওয়ামী লীগ সরকার সার বীজ বিনামূল্যে বিতরণ করে।
সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নজরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান, ভাইস-চেয়ারম্যান মফিজুর রহমান শাহীন, মোর্শেদা লস্কর, উপজেলা কৃষি কর্মকর্তা সানজিদ আরা শাওন, সহকারী কৃষি কর্মকর্তা, পৌরসভা ও উপজেলার ১০টি ইউনিয়নের কৃষকের মাঝে এ কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে।

এরমধ্যে গম, ভুট্টা,সরিষা,সূর্যমুখী,মুগডাল, খেলারিডাল ও মশুরডালের বীজ প্রদানসহ প্রত্যেক কৃষককে পরিমাণ মতো প্রয়োজনীয় রাসায়নিক সার দেওয়া হয়েছে।


© All rights reserved ©  madinakantho.Com
Design & Developed BY Rahmatullah Palush